bdstall.com

গ্রী ইনভার্টার না গ্রী নন-ইনভার্টার এসি

গ্রী এসি চীনের জিয়াংমেন শহরে অবস্থিত Gree Electric Appliances, Inc. কর্তৃক উৎপাদিত একটি বিখ্যাত এয়ার কন্ডিশনার ব্র্যান্ড। ১৯৯১ সালে প্রতিষ্ঠিত গ্রী বর্তমান বিশ্বের বৃহত্তম এয়ার কন্ডিশনার ম্যানুফ্যাকচারার এবং চীনের বৃহত্তম হোম অ্যাপ্লায়েন্সেস কোম্পানিগুলির মধ্যে অন্যতম। ২০২২ সালে, গ্রী ১০০ মিলিয়নেরও বেশি এয়ার কন্ডিশনার বিক্রি করেছে, যা বিশ্ব বাজারের প্রায় শতকরা ২০ ভাগ শেয়ারের সমান। বর্তমানে, গ্রী সাশ্রয়ী দামে এশিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং দক্ষিণ আমেরিকার বাজারে গুনমান সম্পন্ন এসি সরবারহ করায় জনপ্রিয়তার শীর্ষে রয়েছে।

গ্রী এসি-এর জনপ্রিয়তার কারণ

গ্রী এসি সারাবিশ্বের পাশাপাশি বাংলাদেশেও জনপ্রিয় এয়ার কন্ডিশনার ব্র্যান্ড। এর জনপ্রিয়তার পেছনে বেশ কিছু কারণ রয়েছে। উল্লেখযোগ্য কারণ সমূহ হচ্ছে

  • গ্রী এসি-এর উন্নত প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়, ফলে বিদ্যুৎ বিল সাশ্রয় করতে সাহায্য করে। এছাড়াও, আমাদের দেশের বাজারে সাশ্রয়ী দামে গ্রী এসি-এর অনেক মডেল পাওয়া যায়, যা ৫-স্টার ও ৪-স্টার এনার্জি রেটিং রয়েছে।
  • টেকসই উপকরণ দিয়ে তৈরি করার কারণে গ্রী এয়ার কন্ডিশনার দীর্ঘস্থায়ী কর্মক্ষমতা প্রদান করে থাকে। তাছাড়া, বাংলাদেশের বাজারে গ্রী এসি-এর দীর্ঘস্থায়িত্বের জন্য বেশ খ্যাতি রয়েছে।
  • এছাড়াও, গ্রী এসি সহজে ব্যবহার করা জন্য সহজ নিয়ন্ত্রণ ব্যবস্থা, সহজ ইনস্টলেশন এবং রক্ষণাবেক্ষণের পাশাপাশি উন্নত ফিচার এবং ফাংশন যুক্ত রয়েছে। ফলে, যারা নতুন এসি ব্যবহার করছে, তারা গ্রী এসি চালাতে আলাদা কোনো সমস্যা বোধ করেনা।
  • বর্তমানে, আমাদের দেশের বাজারে প্রতিযোগিতামূলক বিভিন্ন দামে বিভিন্ন মডেলের গ্রী এসি কিনতে পাওয়া যায়। বাজেট এবং চাহিদা অনুযায়ী যে মডেলটি আপনার জন্য সামঞ্জস্যপূর্ণ সেটি কিনতে পারেন। গ্রী বিভিন্ন ধরণের এয়ার কন্ডিশনার মডেল অফার করে যা বিভিন্ন ধরনের গ্রাহকের চাহিদা পূরণ করতে সক্ষম। যারা কম বাজেটে ভালো মানের একটি এয়ার কন্ডিশনার কিনতে চান, তাদের জন্য সাশ্রয়ী দামে গ্রী এসির বিভিন্ন মডেলের এয়ার কন্ডিশনার রয়েছে।
  • এছাড়াও, আপনার বাজেট যদি বেশি হয়, তাহলে অধিক ফিচার ও উন্নত টেকনোলোজি যুক্ত গ্রী এসি রয়েছে, যা চাহিদা ও বাজেট অনুযায়ী কিনতে পারবেন।
  • তাছাড়া, গ্রী এসি বিশ্বব্যাপী ১০০ টিরও বেশি দেশে পাওয়া যায়, যা গ্রী এসিকে একটি জনপ্রিয় ব্র্যান্ড হিসেবে সহজে পরিচিত করে তুলেছে। সবমিলিয়ে এগুলো ছাড়াও আরও অনেক কারণ রয়েছে গ্রী এসি জনপ্রিয় হওয়ার পিছনে।
  • গ্রী এসি জনপ্রিয় হয়ে উঠার আরেকটি গুরুত্বপূর্ণ কারণ হচ্ছে আফটার সেল সার্ভিস। পণ্য বিক্রয় হয়ে যাওয়ার পর গ্রী এসি থেকে ফ্রি ইন্সটলেশন সহ অনেক ভালো আফটার সেল সার্ভিস প্রদান করে থাকে। ফলে, এসি নিয়ে যেকোনো সমস্যা ফেস করলে নিকটস্থ গ্রী অথোরাইজড ডিলার পয়েন্ট থেকে সহজেই সমাধান পাওয়া যাবে।

গ্রী এসি কত প্রকার ও কি কি

অন্যান্য এসির মতো গ্রী এসি দুই ধরনের। এগুলো হচ্ছে -

১। গ্রী ইনভার্টার এসি

২। গ্রী নন-ইনভার্টার এসি

গ্রী ইনভার্টার এসি

গ্রী ইনভার্টার এসি ঘরের তাপমাত্রা অনুযায়ী নিজের গতি নিয়ন্ত্রণ করতে পারে। যখন ঘর ঠান্ডা হয়ে যায়, তখন কম্প্রেসার পুরোপুরি বন্ধ না হয়ে ধীর গতিতে চলতে থাকে। এর ফলে, বিদ্যুৎ খরচ অনেক কমে যায়, ঘরের তাপমাত্রা স্থিতিশীল থাকে, এসির দীর্ঘস্থায়িত্ব বৃদ্ধি পায়।

গ্রী ইনভার্টার এসির সুবিধা সমূহ

উন্নত প্রযুক্তি দিয়ে তৈরি গ্রী ইনভার্টার এসি অন্যান্য সাধারণ এসি-এর তুলনায় বেশ কিছু সুবিধা প্রদান করে থাকে। গ্রী ইনভার্টার এসি-এর কিছু সুবিধাঃ

বিদ্যুৎ সাশ্রয়ঃ গ্রী ইনভার্টার এসি সাধারণ এসি-এর তুলনায় শতকরা ৩০-৫০ ভাগ বিদ্যুৎ সাশ্রয় করতে পারে।

দ্রুত ঠান্ডাঃ গ্রী ইনভার্টার এসি দ্রুত ঘর ঠান্ডা করতে সক্ষম।

আরামদায়ক পরিবেশঃ গ্রী ইনভার্টার এসি ঘরের তাপমাত্রা স্থির রাখে, ঠান্ডা ও গরমের ঝাপটা অনুভূত হয় না।

কম শব্দঃ গ্রী ইনভার্টার এসি সাধারণ এসি-এর তুলনায় অনেক কম শব্দ করে।

দীর্ঘস্থায়ীঃ গ্রী ইনভার্টার এসি সাধারণ এসি-এর তুলনায় দীর্ঘস্থায়ী হয়।

গ্রী নন-ইনভার্টার এসি

গ্রী নন-ইনভার্টার এসির কম্প্রেসার ঘরের তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য বারবার চালু ও বন্ধ হয়। এই বারবার চালু-বন্ধের ফলে, বিদ্যুতের অপচয় হয়, বিদ্যুৎ বিল বেড়ে যায়, এসির উপর অতিরিক্ত চাপ পড়ে, এসির দীর্ঘস্থায়িত্ব কমে যায়। অন্যদিকে, গ্রী ইনভার্টার এসির কম্প্রেসার কৃত্তিম বুদ্ধিমত্তা সম্পন্ন হওয়ায় রুম স্বাভাবিক তাপমাত্রায় রাখতে কার্যকর ভূমিকা পালন করে।

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: March 06, 2024
Reviews (0) Write a Review